Binary Options Trading

অধিক উৎপাদন

একটি অ্যাসেটের মূল্যের গতিপথ সম্পর্কে সঠিক পূর্বাভাসের জন্য নিশ্চিত ফেরত ৯৫%__ পর্যন্ত হতে পারে।

ছোট করে শুরু করুন

ছোট করে শুরু করুন এবং শুধুমাত্র ১০ ডলারের সর্বনিম্ন জমার দ্বারা স্বল্প মেয়াদী বিক্রয়ের মাধ্যমে পদার্পণ করুন।

দ্রুত লেনদেন

একটি options লেনদেনের সর্বনিম্ন সময়সীমা ৬০ সেকেন্ড হতে পারে।
সফল লেনদেনের ক্ষেত্রে অ্যাকাউন্টে জমা দেওয়া মূল্যের পরিমাণ
বুদ্ধিমান ব্যক্তি যে বিশ্লেষণ করে চিন্তা করতে পারে এবং যার ইন্টারনেট আছে সেও অর্থ উপার্জন করতে পারে। পেশাদারী ভারতীয় লেনদেনকারীদের জন্য Binary options -এর লেনদেন (binary options trading) হল একটি ভালো বিকল্প। কিন্তু লেনদেনের জন্য একটি উৎকৃষ্ট মানের প্ল্যাটফর্ম বাছাই করাও প্রয়োজনীয়।

এটা কি ভারতে বৈধ?

এই প্রশ্নের উত্তরটি দুটি পর্যায়ে গঠিত। প্রথমটি হল স্থানীয় আইন। স্থানীয় আইন অনুসারে, Forex এবং binary options সহ এক্সচেঞ্জ(exchange) -এ লেনদেন সম্পূর্ণভাবে বৈধ। ভারতীয় লেনদেন কারীর মুনাফা লাভ করার এবং প্রয়োজনীয় কর প্রদান করে অর্থ উত্তোলন করার অধিকার আছে।

দ্বিতীয় পর্যায়টি হল আইনী সংস্থাগুলির সাথে সহযোগিতা করা। IQ Option প্ল্যাটফর্ম -এর, Saint Vincent island এবং Grenadines -এর দাপ্তরিক নিবন্ধীকরন আছে এবং একটি আন্তর্জাতিক অনুমতিপত্রও আছে যা ভারত সহ অনেক দেশে কাজ করার অনুমতি প্রদান করে। উপরন্তু, প্রতিষ্ঠানের কার্যকলাপ গুলো বিশেষ সংস্থার দ্বারা নিয়ন্ত্রিত হয় এবং সাইট গ্রাহকদের সম্পূর্ণ সুরক্ষার প্রতিশ্রুতি প্রদান করে।

সুতরাং, প্রতিটি ভারতীয় IQ Option ব্যবহারকারী অর্থ উপার্জন করতে পারেন। এর জন্য বৈধ এবং নিরাপদ binary লেনদেনকে (binary trading) ধন্যবাদ।

এই প্ল্যাটফর্ম -এর মূল সুবিধা গুলি

গতিশীলতা

আধুনিক application কে ধন্যবাদ যে,যেখানে Internet পরিষেবা আছে সেখানে এবং যেকোনো iOS বা Android device -এর অধিকারীর কাছে লেনদেন সহজলভ্য।

সুরক্ষা

SSL 3.0 প্রোটোকল ব্যবহার করে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য প্রতারণাকারীদের থেকে নির্ভরযোগ্য ভাবে সুরক্ষিত। প্রোগ্রামটি একটি ২৫৬-বিট গতিশীল cipher ব্যবহার করে যা হ্যাক্ করা যায় না।

কাস্টমাইজ্ড্ সেটিংস্

IQ Option সংস্থাটি ভারতের অন্যতম সেরা লেনদেন-এর সফ্টওয়্যার (best trading software in india) প্রদান করে। প্রতিটি ক্রেতা (client) chart গুলি নিজের ইচ্ছে মতো পরিবর্তন করতে পারেন, ক্রেতার (client) যেমন প্রয়োজন সেই অনুযায়ী সঙ্কেত এবং সূচক যুক্ত করতে পারেন।

৪০+ অ্যাসেট

IQ Option প্ল্যাটফর্মটি ভারতীয় লেনদেন কারীদের তাদের সবচেয়ে উপযুক্ত অঞ্চলে উপার্জন করতে অনুমতি দেয়। আজ, প্রতিষ্ঠানটি ৪০ টিরও বেশি অ্যাসেট options প্রদান করে। এগুলি হল মুদ্রা, মুদ্রা জোড়া, স্টক, ক্রিপ্টোকারেন্সি, কাঁচামাল এবং অন্যান্য অ্যাসেট। সেখানে উপার্জন করুন যেখানে আপনি সম্ভবত আরও বেশি সাফল্য পাবেন।
কোনও বিনিময় বা দালালি নয়
যখন আপনি একটি চুক্তি করেন
২০ ০০০ ০০০+ ডলার
১ ০০০ ০০০ +
অর্থ উত্তোলন
৫০ ০০০ ০০০ +
নিবন্ধীত ব্যবহারকারী
লেনদেন
প্রতিদিন
প্রতি মাসে
গ্রাহক সহায়তা
২৪/৭

সংখ্যায় IQ Option

IQ Option প্ল্যাটফর্মটি ২০১৩ সালে নিবন্ধভুক্ত হয়েছিল। তখন এটি একটি ছোট প্রতিষ্ঠান ছিল, কিন্তু আজ এটি ভারতের সেরা লেনদেন -এর প্ল্যাটফর্ম (best trading platform in india)। কোন অমূলক বিবৃতি নয় — শুধুমাত্র তথ্য এবং পরিসংখ্যান।
বিশ্ব জুড়ে
বিবিধ ভাষায়

Binary Options -এর সম্বন্ধে

কিভাবে আমি প্রকৃত অর্থ বিনিয়গের আগে binary options -এর লেনদেন শিখতে পারি?
IQ Option প্রতিষ্ঠান binary options - এ অর্থ উপার্জনের জন্য উত্তম পরিবেশ সৃষ্টি করে। উদাহরণ স্বরূপ বলা যায়, একজন ভারতীয় লেনদেনকারী একটি ডেমো অ্যাকাউন্ট খোলার মাধ্যমে ঝুঁকি হ্রাস করতে পারেন ("free practice account" button-টি পেজের একেবারে উপরে)। এই বিকল্পটি সমস্ত নিবন্ধিত গ্রাহকদের জন্য উপলব্ধ। এটি সক্রিয় হওয়ার পর, আপনি অ্যাকাউন্টে অপার্থিব ১০,০০০ ডলার পাবেন । এই অর্থটি binary options -এর লেনদেনের ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে এবং এক্ষেত্রে বাস্তব সূচক গুলিকে ধরা হচ্ছে। অবশ্যই, এই প্রক্রিয়াটি বাস্তবিক মুনাফা আনবে না, কিন্তু ভারতীয় মক্কেল লেনদেনের সমস্ত সূক্ষ পার্থক্য সম্পর্কে জানতে পারবেন, সর্বোত্তম কৌশলটি নির্বাচন করুন এবং প্রকৃত অর্থ না হারিয়ে কার্যপদ্ধতির উন্নয়ন করুন।

তা ছাড়াও, আমরা তথ্য বিভাগ পরিদর্শনের পরামর্শ দিয়ে থাকি। এতে লেনদেনের খবর সংক্রান্ত তথ্য, আধুনিক কৌশলের বিশ্লেষণ (অ্যাকাউন্ট -এর সুবিধা এবং অসুবিধা সাথে নিয়ে), পাশাপাশি সফল ব্যবহারকারীদের পরামর্শও রয়েছে। অন্যের ভুল থেকে শিক্ষা নিয়ে আপনার সাফল্যের পথটি আরও কার্যকর করে তুলুন। Link -টি site-এর নিচে রয়েছে।
কি পরিমাণ বিনিয়োগ করতে হবে?
একজন পেশাদার লেনদেনকারীর অন্যতম গুণাবলী হল অর্থ-ব্যবস্থাপনা। সঠিকভাবে অর্থ পরিচালনা করার দক্ষতা binary options -এর লেনদেন থেকে আপনাকে ক্ষতির পরিমাণ হ্রাস করতে এবং মুনাফা বৃদ্ধি করতে সহায়তা করবে। মনে রাখবেন, সর্বনিম্ন জমার পরিমাণ হল ১০ ডলার এবং সর্বনিম্ন লেনদেনের পরিমান হল ১ ডলার। লেনদেনে কোন ১০০% কার্যকর কৌশল নেই, সতরাং আপনি যে পরিমাণ অর্থ হারাতে পারবেন সেই পরিমাণ অর্থই বিনিয়োগ করুন। পেশাদার লেনদেনকারীদের কিছু পরামর্শও এখানে দেওয়া হল:

  • সর্বাধিক লেনদেনের পরিমাণ ব্যাংকের 10% এর অধিক হওয়া উচিত নয়। এই পদ্ধতিটি আপনাকে সম্ভাব্য ক্ষতি হ্রাস করতে সাহায্য করবে — পেশাদারেরা কখনও সমস্ত অর্থ একটি ঘোড়ায় লাগায় না। এমনকি যদি পূর্বাভাসের সম্ভাবনা খুব বেশিও হয়, কিছু ভুলভ্রান্তিও হতে পারে। অতএব, সমস্ত কিছু হারানোর ঝুঁকির থেকে কম উপার্জন করা ভালো।
  • উত্তেজনায় ভেসে যাবেন না। ক্ষয়ক্ষতি দ্রুত পুনরুদ্ধার করার ইচ্ছায় দেউলিয়া হয়ে যেতে পারেন। আপনাকে অবশ্যই বুঝতে হবে যে, এমনকি ব্যর্থ লেনদেনগুলি একটি ইতিবাচক ফলাফল দিতে পারে— এগুলি তথ্য ও কারণ বিশ্লেষণের, সিদ্ধান্তে পৌঁছোনোর এবং কৌশল উন্নত করার সুযোগ প্রদান করে।
Current এবং Strike Price কি ?
binary options - এ লেনদেন শুরু করার আগে প্রত্যেক ভারতীয় ব্যবহারকারীর এই মৌলিক ধারণাগুলি জানা উচিত।

  • current price হল কোন একটি নির্দিষ্ট সময়ে একটি নির্বাচিত option -এর মূল্য;

  • Strike price — option চুক্তিতে নির্দিষ্ট করা স্থায়ী মূল্য, যেটির অন্তর্নিহিত সম্পদ, মেয়াদ ফুরিয়ে যাওয়ার সময় option ক্রেতার ক্রয়(বিক্রয়) করার অধিকার আছে। প্রতিটি অংশগ্রহনকারী তার নিজের জন্য একটি strike নির্বাচন করেন।
binary options -এর সঙ্গে কাজ করার সময় কি সরঞ্জাম আপনি ব্যবহার করবেন?
binary options লেনদেনের সাফল্যের মৌলিক নীতি হল নির্বাচিত asset গুলির মূল্যের পরিবর্তনের সঠিক পূর্বাভাস। এর জন্য দরকার ব্যাপক হারে বিশ্লেষণ করা এবং অনেক সংখ্যক স্থিতিমাপে মনোযোগ দেওয়া।
বিশ্লেষণের একটি মৌলিক এবং খুব গুরুত্বপূর্ণ পর্যায় হল প্রযুক্তিগত বিশ্লেষণ যেহেতু এটি আপনাকে বর্তমান প্রবণতার ধরন — ঊর্ধ্বগামী না নিম্নগামী তা নির্ধারন করতে সাহায্য করে। প্রবণতার ধরন এবং তার দীর্ঘ মেয়াদ সনাক্ত করতে, অর্থনৈতিক বিশ্লেষকরা অনেক গুলি সরঞ্জাম ব্যবহার করেন, যেমন প্রযুক্তিগত বিশ্লেষণের প্রাথমিক পরিসংখ্যান এবং বিভিন্ন সূচক।

প্রযুক্তিগত বিশ্লেষণের আরও একটি মৌলিক ধারনা হল অনিশ্চয়তা, যা মূল্যের অনিশ্চয়তার মাত্রা প্রদর্শন করে, সেটা হল, দ্রুত একটি asset -এর মূল্য কতটা একদিক থেকে আর এক দিকে যাচ্ছে। অনিশ্চয়তা যত বেশি হবে, মূল্যের গতিবিধি তত অস্থিতিশীল হবে, লেখচিত্র আরও আঁকা বাঁকা হবে। বিপরীতক্রমে, asset -এর অনিশ্চয়তা যত কম হবে, asset -এর মূল্য তত স্থিতিশীল হবে।

মিথষ্ক্রিয় মূল্যের লেখচিত্র, সূচক দেখার ক্ষমতা প্রদান করে — কেবলমাত্র সূচক button -এ click করুন এবং প্রদর্শিত তালিকা থেকে অভিপ্রেত সূচকটি নির্বাচন করুন। যেকোনো সূচকের ভিত্তি হল প্রবণতা এবং আরও কিছু অন্য সূক্ষ্ম গাণিতিক পরিভাষা যা আপনাকে স্বল্পমেয়াদে ভবিষ্যত মূল্যের প্রবণতা সম্পর্কে নিরপেক্ষভাবে সঠিক পূর্বাভাস প্রদান করে। সাধারণত প্রযুক্তিগত বিশ্লেষণে বেশি ব্যবহৃত সূচকগুলির মধ্যে যাদের অন্তর্ভুক্ত করা উচিত:

  • মুভিং অ্যাভারেজেস্;
  • উইলিয়ামস্ ভলিউমস্;
  • অ্যালিগেটর;
  • স্টকাস্টিক্;
  • এমএসিডি —মুভিং অ্যাভারেজেস কনভারজেন্স/ডাইভারজেন্স;
  • বলিঞ্জার ব্যান্ডস্।
ব্রেকআউটস্ অ্যান্ড রিভারসালস্ (Breakouts & reversals)
নতুন এবং পেশাদার লেনদেনকারী উভয়ের জন্য Breakthrough লেনদেন হল একটি অন্যতম রোমাঞ্চকর লেনদেন কৌশল। binary options লেনদেনের ক্ষেত্রে দুই প্রকার নির্ভরযোগ্য breakouts হল সবচেয়ে কার্যকর :

  • Breakthroughs of graphic models. মডেলের Breakout গুলো হল Breakouts - এর সবচেয়ে সাধারন গঠন যেহেতু সেগুলো মোট মূল্যের ক্রিয়া এবং breakthroughs of reversal/consolidation models এর ওপর ভিত্তি করে গঠিত। সবচেয়ে সাধারণ মডেলগুলির অন্তর্ভুক্ত হল ত্রিভুজ, প্রণালী, শঙ্কু , পেনেন্টস্, পতাকা এবং কম সাধারণ মডেলগুলি হল — মাথা এবং কাঁধ।

  • সর্বোচ্চ অথবা সর্বনিম্ন- এর Impulse breakouts। Impulsive breakouts হয়ে থাকে যখন দামটি বেড়ে যায় বা বর্তমান স্বল্প-মেয়াদি মূল্যসীমার নিচে নেমে যায়।

এছাড়াও, breakouts -এর লেনদেনকারীর মনে রাখা দরকার তিনি কোন সময়ে লেনদেন করছেন, যেহেতু একটি ছোট সময়সীমা একটি বড় সংখ্যক সম্ভাব্য breakouts এবং একটি বড় সংখ্যক অবাস্তব break দেখাবে। এছাড়াও, লেনদেনকারীর এটা মাথায় রাখা দরকার যে সম্ভাব্য মুনাফা বিভিন্ন মুদ্রা যুগল এবং বিভিন্ন সময়ের জন্য আলাদা হবে — একটি দীর্ঘ সময় বোঝায় উচ্চতর লাভের সম্ভাবনা, কিন্তু অপরপক্ষে,একটি উচ্চতর সম্ভাব্য ক্ষতি হতে পারে যদি breakthrough ভুল প্রমানিত হয়।
একটি নির্দিষ্ট সময়ে আমি কতগুলো লেনদেন করতে পারি?
প্রত্যেক ভারতীয় লেনদেনকারী ততোটাই লেনদেন সম্পন্ন করতে পারে যতোটা সে প্রয়োজন মনে করে। এই প্লাটফর্মটি আপনার কার্যকলাপকে সীমাবদ্ধ করেনা। কিন্তু এটা বোঝাও খুব গুরুত্বপূর্ণ যে আপনি গুনগতভাবে সব জায়গা নিয়ন্ত্রণ করতে পারবেন না, সুতরাং এই ক্ষেত্রে ঝুঁকি বাড়বে। যদিও, ব্যবহারকারী এমন একটি রোবট ডাউনলোড, তার সংযুক্তীকরন এবং নিজের মতো করে তৈরী করতে পারবেন যা লেনদেনকে স্বয়ংক্রিয়ভাবে যথা সময়ে সম্পন্ন করতে পারবে। প্রোগ্রামটি সহজ লভ্য asset গুলিকে বিশ্লেষণ করতে পারে,সর্বাধিক লাভ প্রদান করে এবং মিলিসেকেন্ডে সঠিকভাবে চুক্তি সমাপ্ত করতে পারে।
আমার option -এর মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই লেনদেন করার জন্য আমি কোন সময়গুলো বেছে নিতে পারি?
IQ Option ভারতীয় ব্যবহারকারীদের বিভিন্ন মেয়াদ শেষ হওয়ার তারিখ সহ বিভিন্ন options প্রদান করে । উদাহরণ স্বরূপ :

  • Turbo options. এটি একটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ সরঞ্জাম যেখানে মেয়াদ শেষ হওয়ার সময় হল ১-৫ মিনিট। এখানে সঠিক পূর্বাভাস দেওয়া খুব কঠিন, কিন্তু একটি সফল লেনদেনের গড় লাভ খুবই বেশি হয় (৯৫% পর্যন্ত)। এই পদ্ধতিটি ঝুঁকি প্রেমী এবং দ্রুত অর্থ উপার্জনের জন্য উপযুক্ত ;

  • Digital options. এখানে মেয়াদ শেষ হওয়ার সময় হল এক সপ্তাহ থেকে এক মাস। এটি আপনাকে ব্যাপক হারে বিশ্লেষণ পরিচালনা করতে এবং সর্বাধিক সঠিক পূর্বাভাসের অনুমতি প্রদান করে। এই option-টি কম অনিশ্চয়তা যুক্ত assets-এর জন্য খুব ভালোভাবে উপযুক্ত (উদাহরণ স্বরূপ, পণ্যদ্রব্য)।

সময় শেষ হওয়ার আগে কি আমি এটি বিক্রি করতে পারি?
হ্যাঁ, প্রত্যেক ভারতীয় IQ Option গ্রাহকের এই সুযোগ রয়েছে। তাড়াতাড়ি মেয়াদ উত্তীর্ণ হয় যখন Call বা Put option -এর অধিকারি ব্যক্তি তার আবেদনের মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই তার চুক্তিতে সংজ্ঞায়িত অধিকারগুলি প্রয়োগ করার সিদ্ধান্ত নেন। ফলস্বরূপ, option বিক্রেতার একজন option গ্রাহকের অধিকার প্রয়োগের প্রয়োজন হবে এবং শেয়ারের মালিকানা পরিবর্তিত হবে। এই option টি সর্বোত্তম যদি আপনি ঠিক করেন যে ইতিমধ্যে asset-টি আপনার জন্য সর্বোচ্চ মুনাফা এনেছে।
binary options লেনদেন- এর (binary options trading) প্রকারভেদ এবং সুবিধাদি
IQ Option প্ল্যাটফর্ম তার গ্রাহকদের binary options -এ অর্থ উপার্জনের বিপুল সংখ্যক উপায় প্রদান করে।

  • Call / Put. এই ক্ষেত্রে, ভারতীয় লেনদেনকারীদের asset -এর মূল্যের (বেশি বা কম) গতির অভিমুখ গণনা করতে হয়। সঠিক পূর্বাভাস মুনাফা দেবে;

  • Touch / No-touch. লেনদেনকারী একটি নির্দিষ্ট সীমারেখা নির্দেশ করে (বর্তমান মূল্যের বেশি বা কম) এবং মূল্য তার নির্ধারিত মুল্যে (স্পর্শ/touch) পৌঁছায় অথবা পৌঁছায় না (অস্পর্শ/no-touch) তার সিদ্ধান্ত করে;

  • In / Out. এই ক্ষেত্রে, asset -এর মূল্যের (বেশি বা কম) দুটি প্রদর্শক আছে যা সীমারেখা গঠন করে। ভারতীয় লেনদেনকারীদের কাজ হল এটা নির্ধারণ করা যে মূল্যটি এই পরিধির মধ্যে থাকবে না কি মেয়াদ উত্তীর্ণের পর এই পরিধির বাইরে বেরিয়ে যাবে;

  • Spread. সবচেয়ে দুরূহ option, পেশাদার লেনদেনকারীদের জন্য উপযুক্ত। এখানে ব্যবহারকারীদের কাজটি শুধুমাত্র মূল্যের গতির অভিমুখটি অনুমান করাই নয় বরং প্রকৃত মূল্যটিও নির্দেশ করা।
কিভাবে আমি প্রকৃত অর্থ বিনিয়গের আগে binary options -এর লেনদেন শিখতে পারি?
IQ Option প্রতিষ্ঠান binary options - এ অর্থ উপার্জনের জন্য উত্তম পরিবেশ সৃষ্টি করে। উদাহরণ স্বরূপ বলা যায়, একজন ভারতীয় লেনদেনকারী একটি ডেমো অ্যাকাউন্ট খোলার মাধ্যমে ঝুঁকি হ্রাস করতে পারেন ("free practice account" button-টি পেজের একেবারে উপরে)। এই বিকল্পটি সমস্ত নিবন্ধিত গ্রাহকদের জন্য উপলব্ধ। এটি সক্রিয় হওয়ার পর, আপনি অ্যাকাউন্টে অপার্থিব ১০,০০০ ডলার পাবেন । এই অর্থটি binary options -এর লেনদেনের ক্ষেত্রে ব্যবহার করা যেতে পারে এবং এক্ষেত্রে বাস্তব সূচক গুলিকে ধরা হচ্ছে। অবশ্যই, এই প্রক্রিয়াটি বাস্তবিক মুনাফা আনবে না, কিন্তু ভারতীয় মক্কেল লেনদেনের সমস্ত সূক্ষ পার্থক্য সম্পর্কে জানতে পারবেন, সর্বোত্তম কৌশলটি নির্বাচন করুন এবং প্রকৃত অর্থ না হারিয়ে কার্যপদ্ধতির উন্নয়ন করুন।

তা ছাড়াও, আমরা তথ্য বিভাগ পরিদর্শনের পরামর্শ দিয়ে থাকি। এতে লেনদেনের খবর সংক্রান্ত তথ্য, আধুনিক কৌশলের বিশ্লেষণ (অ্যাকাউন্ট -এর সুবিধা এবং অসুবিধা সাথে নিয়ে), পাশাপাশি সফল ব্যবহারকারীদের পরামর্শও রয়েছে। অন্যের ভুল থেকে শিক্ষা নিয়ে আপনার সাফল্যের পথটি আরও কার্যকর করে তুলুন। Link -টি site-এর নিচে রয়েছে।
কি পরিমাণ বিনিয়োগ করতে হবে?
একজন পেশাদার লেনদেনকারীর অন্যতম গুণাবলী হল অর্থ-ব্যবস্থাপনা। সঠিকভাবে অর্থ পরিচালনা করার দক্ষতা binary options -এর লেনদেন থেকে আপনাকে ক্ষতির পরিমাণ হ্রাস করতে এবং মুনাফা বৃদ্ধি করতে সহায়তা করবে। মনে রাখবেন, সর্বনিম্ন জমার পরিমাণ হল ১০ ডলার এবং সর্বনিম্ন লেনদেনের পরিমান হল ১ ডলার। লেনদেনে কোন ১০০% কার্যকর কৌশল নেই, সতরাং আপনি যে পরিমাণ অর্থ হারাতে পারবেন সেই পরিমাণ অর্থই বিনিয়োগ করুন। পেশাদার লেনদেনকারীদের কিছু পরামর্শও এখানে দেওয়া হল:

  • সর্বাধিক লেনদেনের পরিমাণ ব্যাংকের 10% এর অধিক হওয়া উচিত নয়। এই পদ্ধতিটি আপনাকে সম্ভাব্য ক্ষতি হ্রাস করতে সাহায্য করবে — পেশাদারেরা কখনও সমস্ত অর্থ একটি ঘোড়ায় লাগায় না। এমনকি যদি পূর্বাভাসের সম্ভাবনা খুব বেশিও হয়, কিছু ভুলভ্রান্তিও হতে পারে। অতএব, সমস্ত কিছু হারানোর ঝুঁকির থেকে কম উপার্জন করা ভালো।

  • উত্তেজনায় ভেসে যাবেন না। ক্ষয়ক্ষতি দ্রুত পুনরুদ্ধার করার ইচ্ছায় দেউলিয়া হয়ে যেতে পারেন। আপনাকে অবশ্যই বুঝতে হবে যে, এমনকি ব্যর্থ লেনদেনগুলি একটি ইতিবাচক ফলাফল দিতে পারে— এগুলি তথ্য ও কারণ বিশ্লেষণের, সিদ্ধান্তে পৌঁছোনোর এবং কৌশল উন্নত করার সুযোগ প্রদান করে।
Current এবং Strike Price কি ?
binary options - এ লেনদেন শুরু করার আগে প্রত্যেক ভারতীয় ব্যবহারকারীর এই মৌলিক ধারণাগুলি জানা উচিত।

  • current price হল কোন একটি নির্দিষ্ট সময়ে একটি নির্বাচিত option -এর মূল্য;

  • Strike price — option চুক্তিতে নির্দিষ্ট করা স্থায়ী মূল্য, যেটির অন্তর্নিহিত সম্পদ, মেয়াদ ফুরিয়ে যাওয়ার সময় option ক্রেতার ক্রয়(বিক্রয়) করার অধিকার আছে। প্রতিটি অংশগ্রহনকারী তার নিজের জন্য একটি strike নির্বাচন করেন।
binary options -এর সঙ্গে কাজ করার সময় কি সরঞ্জাম আপনি ব্যবহার করবেন?
binary options লেনদেনের সাফল্যের মৌলিক নীতি হল নির্বাচিত asset গুলির মূল্যের পরিবর্তনের সঠিক পূর্বাভাস। এর জন্য দরকার ব্যাপক হারে বিশ্লেষণ করা এবং অনেক সংখ্যক স্থিতিমাপে মনোযোগ দেওয়া।
বিশ্লেষণের একটি মৌলিক এবং খুব গুরুত্বপূর্ণ পর্যায় হল প্রযুক্তিগত বিশ্লেষণ যেহেতু এটি আপনাকে বর্তমান প্রবণতার ধরন — ঊর্ধ্বগামী না নিম্নগামী তা নির্ধারন করতে সাহায্য করে। প্রবণতার ধরন এবং তার দীর্ঘ মেয়াদ সনাক্ত করতে, অর্থনৈতিক বিশ্লেষকরা অনেক গুলি সরঞ্জাম ব্যবহার করেন, যেমন প্রযুক্তিগত বিশ্লেষণের প্রাথমিক পরিসংখ্যান এবং বিভিন্ন সূচক।

প্রযুক্তিগত বিশ্লেষণের আরও একটি মৌলিক ধারনা হল অনিশ্চয়তা, যা মূল্যের অনিশ্চয়তার মাত্রা প্রদর্শন করে, সেটা হল, দ্রুত একটি asset -এর মূল্য কতটা একদিক থেকে আর এক দিকে যাচ্ছে। অনিশ্চয়তা যত বেশি হবে, মূল্যের গতিবিধি তত অস্থিতিশীল হবে, লেখচিত্র আরও আঁকা বাঁকা হবে। বিপরীতক্রমে, asset -এর অনিশ্চয়তা যত কম হবে, asset -এর মূল্য তত স্থিতিশীল হবে।

মিথষ্ক্রিয় মূল্যের লেখচিত্র, সূচক দেখার ক্ষমতা প্রদান করে — কেবলমাত্র সূচক button -এ click করুন এবং প্রদর্শিত তালিকা থেকে অভিপ্রেত সূচকটি নির্বাচন করুন। যেকোনো সূচকের ভিত্তি হল প্রবণতা এবং আরও কিছু অন্য সূক্ষ্ম গাণিতিক পরিভাষা যা আপনাকে স্বল্পমেয়াদে ভবিষ্যত মূল্যের প্রবণতা সম্পর্কে নিরপেক্ষভাবে সঠিক পূর্বাভাস প্রদান করে। সাধারণত প্রযুক্তিগত বিশ্লেষণে বেশি ব্যবহৃত সূচকগুলির মধ্যে যাদের অন্তর্ভুক্ত করা উচিত:

  • মুভিং অ্যাভারেজেস্;
  • উইলিয়ামস্ ভলিউমস্;
  • অ্যালিগেটর;
  • স্টকাস্টিক্;
  • এমএসিডি —মুভিং অ্যাভারেজেস কনভারজেন্স/ডাইভারজেন্স;
  • বলিঞ্জার ব্যান্ডস্।
ব্রেকআউটস্ অ্যান্ড রিভারসালস্ (Breakouts & reversals)
নতুন এবং পেশাদার লেনদেনকারী উভয়ের জন্য Breakthrough লেনদেন হল একটি অন্যতম রোমাঞ্চকর লেনদেন কৌশল। binary options লেনদেনের ক্ষেত্রে দুই প্রকার নির্ভরযোগ্য breakouts হল সবচেয়ে কার্যকর :

  • Breakthroughs of graphic models. মডেলের Breakout গুলো হল Breakouts - এর সবচেয়ে সাধারন গঠন যেহেতু সেগুলো মোট মূল্যের ক্রিয়া এবং breakthroughs of reversal/consolidation models এর ওপর ভিত্তি করে গঠিত। সবচেয়ে সাধারণ মডেলগুলির অন্তর্ভুক্ত হল ত্রিভুজ, প্রণালী, শঙ্কু , পেনেন্টস্, পতাকা এবং কম সাধারণ মডেলগুলি হল — মাথা এবং কাঁধ।

  • সর্বোচ্চ অথবা সর্বনিম্ন- এর Impulse breakouts। Impulsive breakouts হয়ে থাকে যখন দামটি বেড়ে যায় বা বর্তমান স্বল্প-মেয়াদি মূল্যসীমার নিচে নেমে যায়।

এছাড়াও, breakouts -এর লেনদেনকারীর মনে রাখা দরকার তিনি কোন সময়ে লেনদেন করছেন, যেহেতু একটি ছোট সময়সীমা একটি বড় সংখ্যক সম্ভাব্য breakouts এবং একটি বড় সংখ্যক অবাস্তব break দেখাবে। এছাড়াও, লেনদেনকারীর এটা মাথায় রাখা দরকার যে সম্ভাব্য মুনাফা বিভিন্ন মুদ্রা যুগল এবং বিভিন্ন সময়ের জন্য আলাদা হবে — একটি দীর্ঘ সময় বোঝায় উচ্চতর লাভের সম্ভাবনা, কিন্তু অপরপক্ষে,একটি উচ্চতর সম্ভাব্য ক্ষতি হতে পারে যদি breakthrough ভুল প্রমানিত হয়।
একটি নির্দিষ্ট সময়ে আমি কতগুলো লেনদেন করতে পারি?
প্রত্যেক ভারতীয় লেনদেনকারী ততোটাই লেনদেন সম্পন্ন করতে পারে যতোটা সে প্রয়োজন মনে করে। এই প্লাটফর্মটি আপনার কার্যকলাপকে সীমাবদ্ধ করেনা। কিন্তু এটা বোঝাও খুব গুরুত্বপূর্ণ যে আপনি গুনগতভাবে সব জায়গা নিয়ন্ত্রণ করতে পারবেন না, সুতরাং এই ক্ষেত্রে ঝুঁকি বাড়বে। যদিও, ব্যবহারকারী এমন একটি রোবট ডাউনলোড, তার সংযুক্তীকরন এবং নিজের মতো করে তৈরী করতে পারবেন যা লেনদেনকে স্বয়ংক্রিয়ভাবে যথা সময়ে সম্পন্ন করতে পারবে। প্রোগ্রামটি সহজ লভ্য asset গুলিকে বিশ্লেষণ করতে পারে,সর্বাধিক লাভ প্রদান করে এবং মিলিসেকেন্ডে সঠিকভাবে চুক্তি সমাপ্ত করতে পারে।
আমার option -এর মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই লেনদেন করার জন্য আমি কোন সময়গুলো বেছে নিতে পারি?
IQ Option ভারতীয় ব্যবহারকারীদের বিভিন্ন মেয়াদ শেষ হওয়ার তারিখ সহ বিভিন্ন options প্রদান করে । উদাহরণ স্বরূপ :

  • Turbo options. এটি একটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ সরঞ্জাম যেখানে মেয়াদ শেষ হওয়ার সময় হল ১-৫ মিনিট। এখানে সঠিক পূর্বাভাস দেওয়া খুব কঠিন, কিন্তু একটি সফল লেনদেনের গড় লাভ খুবই বেশি হয় (৯৫% পর্যন্ত)। এই পদ্ধতিটি ঝুঁকি প্রেমী এবং দ্রুত অর্থ উপার্জনের জন্য উপযুক্ত ;

  • Digital options. এখানে মেয়াদ শেষ হওয়ার সময় হল এক সপ্তাহ থেকে এক মাস। এটি আপনাকে ব্যাপক হারে বিশ্লেষণ পরিচালনা করতে এবং সর্বাধিক সঠিক পূর্বাভাসের অনুমতি প্রদান করে। এই option-টি কম অনিশ্চয়তা যুক্ত assets-এর জন্য খুব ভালোভাবে উপযুক্ত (উদাহরণ স্বরূপ, পণ্যদ্রব্য)।
সময় শেষ হওয়ার আগে কি আমি এটি বিক্রি করতে পারি?
হ্যাঁ, প্রত্যেক ভারতীয় IQ Option গ্রাহকের এই সুযোগ রয়েছে। তাড়াতাড়ি মেয়াদ উত্তীর্ণ হয় যখন Call বা Put option -এর অধিকারি ব্যক্তি তার আবেদনের মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগেই তার চুক্তিতে সংজ্ঞায়িত অধিকারগুলি প্রয়োগ করার সিদ্ধান্ত নেন। ফলস্বরূপ, option বিক্রেতার একজন option গ্রাহকের অধিকার প্রয়োগের প্রয়োজন হবে এবং শেয়ারের মালিকানা পরিবর্তিত হবে। এই option টি সর্বোত্তম যদি আপনি ঠিক করেন যে ইতিমধ্যে asset-টি আপনার জন্য সর্বোচ্চ মুনাফা এনেছে।
binary options লেনদেন- এর (binary options trading) প্রকারভেদ এবং সুবিধাদি
IQ Option প্ল্যাটফর্ম তার গ্রাহকদের binary options -এ অর্থ উপার্জনের বিপুল সংখ্যক উপায় প্রদান করে।

  • Call / Put. এই ক্ষেত্রে, ভারতীয় লেনদেনকারীদের asset -এর মূল্যের (বেশি বা কম) গতির অভিমুখ গণনা করতে হয়। সঠিক পূর্বাভাস মুনাফা দেবে;

  • Touch / No-touch. লেনদেনকারী একটি নির্দিষ্ট সীমারেখা নির্দেশ করে (বর্তমান মূল্যের বেশি বা কম) এবং মূল্য তার নির্ধারিত মুল্যে (স্পর্শ/touch) পৌঁছায় অথবা পৌঁছায় না (অস্পর্শ/no-touch) তার সিদ্ধান্ত করে;

  • In / Out. এই ক্ষেত্রে, asset -এর মূল্যের (বেশি বা কম) দুটি প্রদর্শক আছে যা সীমারেখা গঠন করে। ভারতীয় লেনদেনকারীদের কাজ হল এটা নির্ধারণ করা যে মূল্যটি এই পরিধির মধ্যে থাকবে না কি মেয়াদ উত্তীর্ণের পর এই পরিধির বাইরে বেরিয়ে যাবে;

  • Spread. সবচেয়ে দুরূহ option, পেশাদার লেনদেনকারীদের জন্য উপযুক্ত। এখানে ব্যবহারকারীদের কাজটি শুধুমাত্র মূল্যের গতির অভিমুখটি অনুমান করাই নয় বরং প্রকৃত মূল্যটিও নির্দেশ করা।
সফল লেনদেনকারী হওয়ার জন্য পেশাদারিত্ব এবং অভিজ্ঞতা প্রয়োজন। আপনার ধরে নেওয়া দরকার যে এই ধরনের তহবিল সরঞ্জাম বেশি ঝুঁকি যুক্ত।

একটি অনুশীলন (ডেমো) অ্যাকাউন্ট হল এর কার্যকারিতা বোঝার সম্ভাবনা এবং মূল্যের পরিসীমা না হারিয়ে কৌশলগুলি পরীক্ষা করা।
অনুমোদিত ব্রাউজার:

টাকা জমা এবং উত্তোলন পদ্ধতি

এটি 100% এসএসএল অনুমোদিত
অর্থ উত্তোলন আরও সহজ।
আমাদের প্ল্যাটফর্ম bank card (১-৩ দিন), e-wallet (১-৩ দিন) এবং wire transfer (৭-১০ দিন) – এর সাহায্যে অর্থ জমা ও উত্তোলনের অনুমতি দেয়।
এটা মাথায় রাখবেন যে Options এবং CFDs-এর মতো আর্থিক পরিষেবাগুলি হল জটিল ইনস্ট্রুমেন্টস এবং এগুলি উচ্চ পর্যায়ের ঝুঁকি বহন করে যা আপনার পুঁজির ক্ষতির কারন হয়ে উঠতে পারে। আসল অ্যাকাউন্টে পরিবর্তন করার আগে, অনুগ্রহপূর্বক এর সংশ্লিষ্ট ঝুঁকির বিষয়টি ভালভাবে বুঝুন।

হিসাব তৈরি করুন

যদি আপনি Options এবং CFDs-এর লেনদেনে নবাগত হন, তবে আমরা আপনাকে একটি ডেমো অ্যাকাউন্টের সাহায্যে (আপনার রেজিস্ট্রেশন প্রক্রিয়াটি সম্পন্ন হওয়ার পর আপনি স্বাভাবিক ভাবেই এটি দিয়ে শুরু করবেন) বিভিন্ন কৌশল পরীক্ষা করার পরামর্শ দেবো যাতে আপনি আপনার মূলধন হারাবার সম্ভাবনা এড়াতে পারেন
ওয়েব-অভিযোজিত লেনদেন(trading) প্ল্যাটফর্ম

এখনও বাণিজ্য করতে প্রস্তুত না?

অনলাইন ট্রেডিং এবং ব্যবসায়ের কৌশল সম্পর্কে আরও জানুন

Binary Options. কিভাবে শুরু করবেন?

সাধারণ ঝুঁকি সতর্কতা :
এই ওয়েবসাইট প্রদত্ত অর্থনৈতিক সেবাসমূহ অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং এর ফলে আপনার বিনিয়োগ ক্ষতির সম্মুখীন হতে পারে। আপনার সামর্থ্যের অধিক অর্থ কখনই বিনিয়োগ করা উচিত নয়। আঠারো বছর ও তার বেশি বয়সের ব্যক্তিদের জন্য এই পরিষেবা উপলব্ধ।
IQ Option, © 2013—2020
Ultimate trading experience